Header Ads

কবিতা - তুমি আমার হবে, কলমে - মোঃ ইজাজ আহামেদ (Md Ejaj Ahamed)

 


তুমি আমার হবে

মোঃ ইজাজ আহামেদ

মুর্শিদাবাদ, পশ্চিমবঙ্গ, ভারত 


তুমি আমার মহাকাশ হবে?

যে মহাকাশে আমি ছায়াপথ হয়ে ঘুরে বেড়াবো।

তুমি আমার ছায়াপথ হবে?

যে ছায়াপথে আমি কোন তারা হয়ে ঘুরে বেড়াবো

তুমি আমার আকাশ গঙ্গা হবে?

যেখানে আমি কোন নক্ষত্র হয়ে ঘুরে বেড়াবো।

 তুমি আমার সৌর জগৎ হবে?

 যেখানে তুমি হবে সূর্য 

আর আমি হবো গ্রহ,

আর আমি তোমার চারিদিকে ঘুরে বেড়াবো;

আমি আর তুমি পরস্পরের আকর্ষণে থাকবো।

তুমি আমার পৃথিবী হবে ?

আমি তোমার চাঁদ হয়ে থাকবো।

তুমি আমার আকাশ হবে?

আমি মেঘ হয়ে তোমার মাঝে ভেসে বেড়াবো;

আমি পাখি হয়ে তোমার মাঝে ডানা মেলে

আনন্দে উড়ে বেড়াবো;

তোমার মাঝে থেকে মেঘ থেকে 

বৃষ্টি হয়ে মাটিকে সিক্ত করবো।

তুমি আমার ফুল হবে?

আমি প্রজাপতি হয়ে তোমার কাছে উড়ে বেড়াবো।

তুমি ফুলের গাছ হবে?

আমি তোমার মালি হয়ে তোমার পরিচর্যা করবো।

তুমি আমার বসন্তের বাতাস হবে?

আমি ফুলের সুগন্ধ হয়ে তোমার সঙ্গে ভেসে বেড়াবো

আর সকলের মনকে জুড়িয়ে দেব এক অনাবিল আনন্দে।

তুমি আমার ফাগুনের পূর্ণিমা রাত হবে?

আমি তোমার জোছনা হয়ে 

চারিদিকে আলো ছড়াবো;

আর আমাদের দেখে

আমাদের সৌন্দর্যে মুগ্ধ হয়ে

কবিরা তাদের শব্দমাধুরী দিয়ে 

 সুন্দর সুন্দর কবিতা বুনবে।


No comments

Powered by Blogger.