Header Ads

কবিতা - তোমাকে নিয়ে, কলমে - মোঃ ইজাজ আহামেদ

 


তোমাকে নিয়ে

মোঃ ইজাজ আহামেদ

মুর্শিদাবাদ, পশ্চিমবঙ্গ, ভারত 


ইচ্ছেগুলো স্বপ্নকে ছুঁতে চায়,

তোমার আর আমার স্বপ্নগুলোকে এক করতে চায়।

আমি স্বপ্ন দেখি একদিন আকাশের ধ্রুবতারা দেখে 

প্রান্তর পেরিয়ে

 তোমাকে নিয়ে যাব এক তেপান্তরে;

খোলা আকাশের নিচে বসব দুজনে;

মিটি মিটি তারারা উঁকি মারবে আমাদের দিকে;

মৃদুমন্দ বাতাস আদরের ছোঁয়া দিয়ে যাবে;

হৃদয়ের অব্যক্ত কথাগুলো প্রাণখুলে বলবো দুজনে;

হৃদয়ের দরজা খুলে দেব তোমার জন্যে;

আমার মনের আয়নায় দেখবে নিজেকে,

আমি দেখবো নিজেকে তোমার মনের আয়নাতে;

আমাদের চোখের তারায় ভেসে উঠবে 

তোমার আমার স্বপ্নগুলো;

মনের আঙিনায় রোপন করবো

ইচ্ছের গাছগুলো ;

চোখে চোখ রেখে 

থাকবো দুজনে,

কাটাবো সময় প্রফুল্ল চিত্তে।

স্বপ্নের তরীতে চেপে 

পাড়ি দেবো দুজনে স্বপ্নের দেশে।

ইচ্ছেগুলোর অনুরণন হবে 

মনের আকাশে বাতাসে বারে বারে।

No comments

Powered by Blogger.