Header Ads

কবিতা - শহর, কবি -সাইরিন পারভীন

 



           শহর 

        সাইরিন পারভীন 


তোমার শহর রঙে ভরা 

         ওই রংধনুর মত,

আমার শহর সাদা কালো 

          কালবৈশাখী মেঘ শত।


তোমার শহরে ফাগুন হাওয়া 

        বইছে মধুর সুরে,

আমার শহরে শ্রাবণ ধারা 

        মেঘ গর্জন করে।


তোমার শহর সুখে ভরা 

        অভাব নেইকো কোনো,

আমার শহরে যত দুখ 

        ধু-ধু মরুভূমি যেন।


আমার শহর আমার হৃদয় 

        আমার অতি প্রিয়,

বেলা শেষে এই শহরে 

        একাকীত্বই হয় শ্রেয়।



কবি পরিচিতি :

কবি সাইরিন পারভিন ভারতে পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদ জেলায় অবস্থিত গ্রাম + পোস্ট+ থানা- বেলডাঙ্গার খান পরিবারে জন্মগ্রহণ করেন ৩রা মার্চ ২০০৬ সালে।

পিতা- ওমজাদ আলী খান, মাতা- নাজমুন্নাহার চৌধুরী।

বালিকা বেলায় নানিমা কবি ও সমাজসেবী ওজিফা চৌধুরীর সংস্পর্শে বেড়ে ওঠে, সেখান থেকেই কবিতা লেখায় হাতে খড়ি।

মেধাবী ছাত্রী সাইরিন পারভিন বর্তমানে হরেকনগর আব্দুল মোমিন ইনস্টিটিউশন (এইচ এস) স্কুলে ১২ ক্লাসে পাঠরত।

No comments

Powered by Blogger.