Header Ads

কবিতা - শুনতে চাই না ভালোবাসি, কবি - জেরিন সুলতানা (বাংলাদেশ)

 


শুনতে চাই না ভালোবাসি 

জেরিন সুলতানা (মেঘ বালিকা )


তোমাকে বলা প্রিয় শব্দ গুলো আজ আমি হারিয়ে ফেলেছি 

হৃদয়ের পাতা সব পুড়ে হলো ছাই,

একদিন যেখানে প্রতি পাতায় তোমার জন্য অজস্র কথার বসবাস ছিলো 

আজ আর কিছুই অবশিষ্ট নেই।

কেমন করে থাকবে ?

কখনো ভালোবাসি বলে ,

দুহাত বাড়িয়ে ডাকোনি তুমি ।

তাইতো এখন আমার কষ্টের নীল ঘুড়িটা আকাশে ওড়াই,

শান্ত নদীর জলে ভাসিয়ে দিয়েছি আমার সকল চাওয়া,

নদীর দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ছেড়ে বলি ভালোবাসা, হয়নি তোমায় পাওয়া।

ভালোবাসা তুমি সত্যিই অনেক দামি 

কি করে তোমায় কিনি ,

আমি যে খুব সাধারণ , নগন্য একজন এই পৃথিবীর বিশালতার মাঝে 

ভালোবাসা , আর ছুটতে চাই না তোমার পিছু পিছু।

আর কখনো শুনতে চাই না , ভালোবাসি 

আমি সাগর জলে চোখ রেখেছি বহুবার, চোখের নোনা জল মুছে নিতে।

এখন একলা ঘরে আকাশের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাসের ছবি আঁকি

ধীরে ধীরে পুড়ে যায় বুক,

ভালোবাসা, তুমি বড্ড বেশি দামি 

তোমাকে ছোঁয়ার স্বপ্ন 

ছিল আমার আজন্ম অসুখ।

এই অসুস্থ হৃদয় নিয়ে আজ আর হয়না পথচলা,

তাইতো ক্ষয়ে যাওয়া হৃদয় নিয়ে

মুখ থুবড়ে পড়ে আছি !

তবুও তোমাকে চাই না ছুঁতে ভালোবাসা

আর শুনতেও চাইনা ভালোবাসি।

No comments

Powered by Blogger.